kalerkantho


স্বর্ণ দোকানে অভিযান পরিচালনায় আইনগত বাধা নেই

কালের কণ্ঠ অনলাইন   

২৯ আগস্ট, ২০১৭ ১৮:০৫



স্বর্ণ দোকানে অভিযান পরিচালনায় আইনগত বাধা নেই

যথাযথ আইনগত প্রক্রিয়া অনুসরণ ছাড়া স্বর্ণ দোকানে অভিযান পরিচালনা না করতে হাইকোর্টের দেয়া আদেশ আজ স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

রাষ্ট্রপক্ষে আনা এক আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার কোর্ট বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আজ এ আদেশ দেয়।

একই সঙ্গে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল আগামী ১২ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেয়া হয়েছে। এ আদেশের ফলে স্বর্ণের দোকানে অভিযান পরিচালনায় আইনগত আর কোনো বাধা রইল না বলে জানিয়েছেন আইনজীবীরা।  

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত এটর্নি জেনারেল মো. মমতাজ উদ্দীন ফকির ও ডেপুটি এটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। জুয়েলারি সমিতির পক্ষে ছিল ছিলেন আইনজীবী ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন।

বাংলাদেশ জুয়েলারি সমিতির করা এক রিট আবেদনের শুনানি নিয়ে গত ৮ জুন হাইকোর্ট যথাযথ আইনগত প্রক্রিয়া অনুসরণ ছাড়া স্বর্ণ দোকানে অভিযান পরিচালনা না করতে রুলসহ অন্তবর্তীকালীন আদেশ দেয়।  

আদেশে স্বর্ণ আমদানির জন্য কেন একটি নীতিমালা করা হবে না-রুলে তা জানতে চাওয়া হয়। একই সঙ্গে যথাযথ আইনগত প্রক্রিয়া অনুসরণ ছাড়া স্বর্ণের দোকানে অভিযান পরিচালনা না করতে বলা হয়। অভিযান সংক্রন্ত এই আদেশ স্থগিত চেয়েই রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে।


মন্তব্য