kalerkantho


বুলুকে কারাগারে প্রেরণ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মে, ২০১৭ ১৪:৪০



বুলুকে কারাগারে প্রেরণ

রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার ১২টি মামলায় জামিন নামঞ্জুর করে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম এ আদেশ দেন।

এর আগে সকালে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার ৩১টি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন বিএনপি নেতা বুলু।

বুলুর আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবদীন মেজবাহ বলেন, বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার ৩১টি মামলা রয়েছে। সেসব মামলায় তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন।

আইনজীবরা জানান, মহানগর হাকিমের ৭টি কোর্টে আজ এই মামলাগুলোর শুনানি হয়। এর মধ্যে ১৮টি মামলায় তার জামিন মঞ্জুর হলেও রামপুরা থানাসহ বিভিন্ন থানার ১২টি মামলায় তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। আর একটি মামলার শুনানি হয়নি।

প্রসঙ্গত, ২০১৫ সালে বিএনপির ঘোষিত হরতাল-অবরোধ চলাকালে রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার অভিযোগে বুলুর বিরুদ্ধে এসব মামলা করে পুলিশ।

বুলুর আইনজীবীরা আরো জানান, তার বিরুদ্ধে নাশকতাসহ সর্বমোট ৮০টি মামলা রয়েছে। বাকি মামলাগুলো ঢাকা মহানগর আদালতে বিচারাধীন।


মন্তব্য