kalerkantho


মামলা বাতিলে বিচারপতি ফজলুলের আবেদন খারিজ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ১২:৪৩



মামলা বাতিলে বিচারপতি ফজলুলের আবেদন খারিজ

বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের সাবেক আইন উপদেষ্টা ও সাবেক বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিচার কার্যক্রম চলবে। দুদকের এই মামলার কার্যক্রম বাতিল চেয়ে তার করা আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি শওকত হোসেন ও বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এই আদেশ দেন। বর্তমানে মামলাটি ঢাকা বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। ২০০৮ সালে ১৩ এপ্রিল রাজধানীর রমনা থানায় ফজলুল হকের বিরুদ্ধে এই অবৈধ সম্পদ অর্জনের মামলা করে দুদক।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। খুরশীদ আলম খান জানান, মামলা বাতিল চেয়ে বিচারপতি ফজলুল হকের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে ২০০৮ সালের ১৩ এপ্রিল অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রমনা থানায় মামলাটি করে দুদক।

তার পক্ষে আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা ও দুদকের পক্ষে খুরশিদ আলম খান শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেন। মামলার এজাহারে বলা হয়, ফজলুল হক উপদেষ্টা থাকাকালীন অবৈধভাবে ১ কোটি ২৮ লাখ টাকা অর্জন করেছেন।

গত ১৪ জানুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ফজলুল হকের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। এই অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।
 

 


মন্তব্য