kalerkantho


৭ পরিবহন শ্রমিকের রিমান্ড

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ০৮:০৭



৭ পরিবহন শ্রমিকের রিমান্ড

পরিবহণ শ্রমিকদের ধর্মঘটে নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় ৭ পরিবহন শ্রমিককে ১ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (২ মার্চ) আদালতের এই আদেশের কথা জানান মামলার তদন্ত কর্মকর্তা রাজধানীর দারুসসালাম থানা পুলিশের উপ-পরিদর্শক যোবায়ের।

তদন্ত কর্মকর্তা বলেন, গাবতলি মহাসড়কে যান চলাচলে বাধা, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের দায়িত্বপালনে বাধা দেওয়ায় ১ দিন পুলিশ হেফাজতে রেখে তাদের জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। আসামিরা হলেন- রফিকুল, হাসানুর, রবিন, সোহেল, ফজলে রাব্বি, আলামিন ও এনামুল। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলমগীর কবির রাজ এই রিমান্ড মঞ্জুর করেন।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় মর্মান্তিক বাস দুর্ঘটনায় নিহত হন তারেক মাসুদ, মিশুক মনিরসহ ৫ জন। আহত হন আরও ৩ জন। ওই ঘটনায় দায়ের হওয়া মামলায় গত ২৩ ফেব্রুয়ারি মানিকগঞ্জের আদালত ড্রাইভার জামিরের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। সেই রায়ের প্রতিবাদে পরিবহন শ্রমিকরা অবরোধের ডাক দেন এবং পুলিশের গাড়ি পোড়ানো থেকে শুরু করে নানারকম নাশকতা চালান। নাশকতার ঘটনায় দারুসসালাম থানার উপ-পরিদর্শক বিশ্বজিত পাল বাদী হয়ে মামলা করেন।


মন্তব্য