kalerkantho


বিএনপির বুলু শিমুলহসহ ৩৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আদালত প্রতিবেদক   

২ মার্চ, ২০১৭ ২২:০৩



বিএনপির বুলু শিমুলহসহ ৩৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

রাজধানীর পল্টন থানার বিস্ফোরক আইনের একটি মামলার অভিযোগ আমলে নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসসহ ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আগামী ৫ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।  

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়ার শুনানির দিন ধার্য ছির।  আদালতে উল্লেখিতরাসহ কেন্দ্রীয় নেতা সরাফত আলী সপু, শিরিন সুলতানা, আজিজুল বারি হেলালসহ ৩৪ নেতাকর্মী আদালতে হাজির ছিলেন না। অধিকাংশের পক্ষে সময়ের আবেদন করা হয়।  

এছাড়া জামিনে থাকা আসামিদের মধ্যে উল্লেখযোগ্য বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ ১৩ জন আদালতে হাজির ছিলেন। সংশ্লিষ্ট বিচারক মো. কামনরুল হোসেন মোল্লা শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন। একইসঙ্গে আদালতে হাজির না থাকা আসামিদের সময়ের আবেদন নাকচ করে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।  

পলাতকদের বিরুদ্ধে জারি করা পরোয়ানা তামিল প্রতিবেদন দাখিলের জন্য পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।  আদালতে সরকারি অতিরিক্ত কৌশুলি তাপস কুমার জানান, ২০১৫ সালে পল্টন থানায় করা এই মামলার চার্জশিটভুক্ত আসামি মোট ৪৭ জন। এর মধ্যে ১৩ জন জামিনে আছেন।

 

উল্লেখ্য, ২০১৫ সালে বিএনপির হরতাল অবরোধ চলাকালে ২৪ জানুয়ারি পল্টন থানা এলাকায় নাশকতার অভিযোগে মামলা হয়। আসামিদের বিরুদ্ধে বিষ্ফোরক দ্রব্য আইনের ৩/৬ ধারার অভিযোগে চার্জশিট দাখিল করে পুলিশ।  


মন্তব্য