kalerkantho


শিক্ষা সচিবসহ ৭ জনের বিরুদ্ধে আদালত অবমাননা রুল

কালের কণ্ঠ অনলাইন   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৩০



শিক্ষা সচিবসহ ৭ জনের বিরুদ্ধে আদালত অবমাননা রুল

নির্দিষ্ট সময়ের মধ্যে ভিকারুন্নিসা নুন স্কুল এন্ড কলেজের গভর্নিং বডি নির্বাচন না করায় শিক্ষাসজিব  সহ ৭ জনের বিরুদ্ধে আদালতে অবমাননা রুল জারি করেছে হাইকোর্ট। রুলে আদালত অবমাননার অভিযোগে তাদের বিরুদ্ধে কে ব্যবস্থা নেয়া হবেনা  তা জানতে চাওয়া হয়েছে। বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও আশিষ চন্দ্র দাসের ডিভিশন বেঞ্চ আজ এই রুল জারি করে। আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান আদালত অবমাননায় আবেদন দায়েরকারী আইনজীবী অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ।
 
শিক্ষামন্ত্রী ছাড়াও যাদের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করা হয়েছে তারা হলেন, শিক্ষা সচিব সোহরাব হোসেন ভিকারুন্নিসার অধ্যক্ষ সুফিয়া খাতুন, অ্যাডহক কমিটির চেয়ারম্যান শিক্ষামন্ত্রীর পিএস উপ-সচিব নাজমুল হক খান, সদস্য এনামুল হক আবুল ও অপারেশ চন্দ্র সাহা এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুল রহমান।
 
ইউনুস আলী বলেন, গত বছরের ১ জুন হাইকোর্ট এক রায়ে অ্যাডহক কমিটি গঠন করে ৬ মাসের মধ্যে গভর্নিং বডির নির্ভাচন সম্পন্নের নির্দেশ দেয়। কিন্তু অ্যাডহক কমিটি গঠন করা হলেও তারা ৬ মানের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে পারেনি। আজ ওই কমিটির মেয়াদ শেষ। এই নির্বাচন সম্পন্ন না করা আদালতের রায়ের লঙ্ঘন। শুনানি শেষে হাইকোর্ট সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করে।

 


মন্তব্য