kalerkantho


একরাম হত্যা : তিন পুলিশ কর্মকর্তাসহ ছয়জনের সাক্ষ্যগ্রহণ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:২২



একরাম হত্যা : তিন পুলিশ কর্মকর্তাসহ ছয়জনের সাক্ষ্যগ্রহণ

ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় আজ রবিবার ছয়জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। যারা সাক্ষ্য দিয়েছেন তারা হলেন-তিনজন পুলিশ কর্মকর্তা, আসামির আশ্রয়দাতা, একরামের গাড়ি চালক ও স্থানীয় একজন ব্যবসায়ী।

আগামী ১৪ মার্চ এই মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

এ ব্যাপারে ফেনী জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) হাফেজ আহাম্মদ জানায়, জেলা ও দায়রা জজ আমিনুল হকের আদালতে ছয়জন সাক্ষী সাক্ষ্য দেন। তাঁদের মধ্যে তিনজন ফেনী থানা-পুলিশের উপপরিদর্শক (এসআই) মেজবাহ উদ্দিন, মোবারক হোসেন ও আজিজ আহম্মদ। একরাম হত্যাকাণ্ডের পর কয়েকজন আসামি ঢাকায় এক বাসায় আশ্রয় নিয়েছিলেন-সেই আশ্রয়দাতা হেলাল উদ্দিনও সাক্ষ্য দিয়েছেন। এছাড়া একরামের গাড়িচালক আবদুল্লাহ আল মামুন ও হত্যার ঘটনাস্থলের স্থানীয় একজন ব্যবসায়ী সাক্ষ্য দেন।

পিপি হাফেজ আহাম্মদ জানান, একরাম হত্যা মামলায় ৫৯ জন সাক্ষীর মধ্যে এ যাবৎ ২৭ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। এ মামলার অভিযোগপত্রভুক্ত ৫৬ জন আসামির মধ্যে ৪৫ জন আসামি গ্রেপ্তার হয়েছেন। তাদের মধ্যে ১৩ জন জামিনে রয়েছেন। আজ রবিবার ফেনী কারাগার ও কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে থাকা ৩২ জন আসামিকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে আদালতে হাজির করা হয়।

এছাড়া জামিনে থাকা ১৩ জন আসামি কাঠগড়ায় ছিলেন। পরে সবাইকে কারাগারে কারাগারে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, চারজন আসামি জামিনের আবেদন জানানো হলেও আদালত সবগুলো আবেদন নামঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমী এলাকায় চেয়ারম্যান একরামুল হককে গতিরোধ করে কুপিয়ে, গুলি করে ও গাড়িসহ তাকে পুড়িয়ে হত্যা করে আসামিরা।


মন্তব্য