kalerkantho


সাংবাদিক শিমুল হত্যায় মেয়রসহ কারাগারে ৬

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:২৪



সাংবাদিক শিমুল হত্যায় মেয়রসহ কারাগারে ৬

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামী শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ৬ আসামীকে ৫ দিনের রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে। শনিবার সকালে পুলিশ ৬ জনকে আদালতে হাজির করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হাসিবুল হক তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

পৌর মেয়র ছাড়া অন্যান্য আসামীরা হলো হলেন, কে.এ ম নাসির উদ্দিন, আরশাদ আলী, নাজমুল ইসলাম, আলমগীর হোসেন ও জহির শেখ। এর আগে ১৩ ফেব্রুয়ারী মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম সাতদিনের রিমান্ড আবেদন করলে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। ওই দিনই পুলিশ তাদেরকে রিমান্ড নিয়েছিলেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারী ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে তুলে নিয়ে ব্যাপক নির্যাতন ও মারপিট করে হাত-পা ভেঙ্গে ভ্যানে বাড়ি পাঠিয়ে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের সমর্থকরা দিলরুবা বাসস্ট্যান্ড এলাকায় বগুড়া-নগরবাড়ি মহাসড়ক অবরোধ করে। এরপর এদের একটি অংশ মেয়র মিরুর মনিরাম পুরের বাসায় মিছিল নিয়ে হামলা চালিয়ে ইটপাটকেল নিক্ষেপ ও ভাংচুর করে। এ সময় মেয়র মিরু ও তার ভাই মিন্টু শর্টগান দিয়ে গুলি ছুড়তে ছুড়তে তাদের ধাওয়া করে।

এ দৃশ্য ক্যামেরায় ধারণের সময় গুলিতে আহত হন সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে সে মারা যায়।

  এ ঘটনায় সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামী করে ১৮জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০/২৫ জনের নামে হত্যা মামলা দায়ের করে। গত ৫ ফেব্রুয়ারী রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল মেয়র মিরুকে আটক করে।  

 


মন্তব্য