kalerkantho


১৮৮ বোতল ফেনসিডিলের জন্য যাবজ্জীবন

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৩



১৮৮ বোতল ফেনসিডিলের জন্য যাবজ্জীবন

১৮৮ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় মো.ইদ্রিস (৪০) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। রায় ঘোষণার সময় আদালতে হাজির থাকা ইদ্রিসকে বিচারকের নির্দেশে কারাগারে নেয়া হয়েছে।


বুধবার, ০৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর রহুল আমিন এই রায় দিয়েছেন।
বিভাগীয় বিশেষ জজ আদালতের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, আসামি ইদ্রিসের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ও ৩ (খ) ধারায় রাষ্ট্রপক্ষের আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হয়েছে। এজন্য আদালত তাকে যাবজ্জীবন সাজা দিয়েছেন।
২০১৫ সালের ২২ অক্টোবর নগরীর কোতয়ালি থানার পলোগ্রাউন্ড এলাকায় মেলা কমিউনিটি সেন্টারের পাশে ইদ্রিসের পান-সিগারেটের দোকান থেকে ১৮৮ বোতল ফেনসিডিল উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। ইদ্রিস মেলা কমিউনিটি সেন্টারের নিরাপত্তা প্রহরী হিসেবেও দায়িত্বরত ছিল। এসময় ইদ্রিসকেও গ্রেফতার করা হয়।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ অঞ্চলের পরিদর্শক ওসমান কবির বাদি হয়ে কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। মামলার অভিযোগপত্র দাখিলের পর গত বছরের ১০ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।
সাক্ষ্যগ্রহণ শুরুর এক বছরের মধ্যে বিভাগীয় বিশেষ জজ আদালতে মামলাটি নিষ্পত্তি হয়েছে। এর মধ্যে চারজনের সাক্ষীকে আদালতে উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।
দণ্ডিত ইদ্রিস ফেনী সদরের দৌলতপুর গ্রামের নূর আলম মাস্টারের বাড়ির মৃত আবু আহমেদের ছেলে।


মন্তব্য