kalerkantho


১৫ ফেব্রুয়ারি কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৪২



১৫ ফেব্রুয়ারি কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

এবার আসামি ও সাক্ষী না আসায় পেছালো কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। ১৫ ফেব্রুয়ারি ফের মামলার সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে।


বুধবার, ৮ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য ছিল। তবে এদিন সাক্ষী ও আসামি কেউই হাজির হননি।
সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট কিশোর কুমার কর গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, বুধবার মামলার ধার্য তারিখ থাকলেও সাক্ষী ও আসামিদের কেউই হাজির হননি। মামলার পরবর্তী তারিখ ১৫ ফেব্রুয়ারি (বুধবার) নির্ধারণ করা হয়েছে। আলোচিত এ মামলায় এ যাবত ১৭১ সাক্ষীর মধ্যে সাক্ষ্যগ্রহণ করা হয়েছে ৪৩ জনের।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।
২০১৪ সালের ২১ ডিসেম্বর ২৫ জনের নাম উল্লেখ করে আদালতে এ মামলার সম্পূরক চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা সিআইডি সিলেট জোনের এএসপি মেহেরুন নেছা পারুল।
ওই বছরের ৩০ ডিসেম্বর হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করার পর থেকে কারাগারে ছিলেন আরিফ-গৌছ। দীর্ঘ দু’বছর কারাবাসের পর গত ৪ জানুয়ারি উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হন তিনি।


মন্তব্য