kalerkantho


আদালত বদলের আবেদন খালেদার

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৩৫



আদালত বদলের আবেদন খালেদার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত বদলের জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া হাইকোর্টে আবেদন করেছেন। এই আবেদনের ওপর ১৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ দিন ধার্য করেন। মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৩-এ বিচারের শেষ পর্যায়ে আছে। আগামী সোমবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও ‍বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হবে।

আদালতে খালেদা জিয়ার পক্ষে আবেদনটি উপস্থাপন করেন আইনজীবী মাহবুবউদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া। আদালতের প্রতি অনাস্থা জানিয়ে আবেদনে বলা হয়েছে, আদালতে আরো অনেক মামলা বিচারাধীন। সেসব মামলায় এক দেড়মাস পরপর দিন ধার্য করা হয়। কিন্তু বেগম খালেদা জিয়ার ক্ষেত্রে কোনো কোনো সপ্তাহে দুই দিন ধার্য করা হচ্ছে। এতে সাধারণ মানুষের মতোও তিনি ন্যায়বিচার পাচ্ছেন না।

খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে হয়রানির করার জন্যই তাড়াহুড়ো করা হচ্ছে। এই আদালতে খালেদা জিয়া ন্যায় বিচার পাবেন না।

আবেদনে আরো বলা হয়, এই মামলার দুইবার তদন্ত করেছেন। প্রথম দফায় দুদকের কর্মকর্তা নূর আহমেদ মামলার অভিযোগ থেকে খালেদা জিয়াকে অব্যাহতি দিয়েছেন। ওই তদন্ত কর্মকর্তার প্রতিবেদনে বলা হয়, জিয়া অরফানেজ ট্রাস্ট প্রতিষ্ঠার জন্য কুয়েতের  আমির অর্থ দিয়েছেন। কিন্তু দুদক এই মামলায় নতুন কর্মকর্তা হিসেবে হারুনর রশিদকে নিয়োগ দেন। এই তদন্ত কর্মকর্তা প্রতিবেদনে বলেছেন, টাকা এসেছে সৌদি আরব থেকে। এখানে খালেদা জিয়া জড়িত। এ অবস্থায় খালেদা জিয়া পুনরায় তদন্ত চেয়ে আবেদন করলে সেই আবেদনও খারিজ করে দেয় আদালত। প্রসঙ্গত, ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচারকাজ শেষ পর্যায়ে রয়েছে।

 


মন্তব্য