kalerkantho


দুর্নীতির দুই মামলায় আত্মপক্ষ সমর্থনে আদালতে খালেদা

কালের কণ্ঠ অনলাইন   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২০



দুর্নীতির দুই মামলায় আত্মপক্ষ সমর্থনে আদালতে খালেদা

জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানির জন্য ঢাকার বিশেষ জজ আদালতে হাজির হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গুলশানের বাসা 'ফিরোজা' থেকে রওনা হয়ে বেলা সাড়ে ১১টার দিকে তিনি পুরান ঢাকার বকশীবাজারে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে পৌঁছান। এ আদালতেই সোয়া পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা ওই দুটি মামলার বিচার চলছে।

এর মধ্যে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ১ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে নিজের বক্তব্য উপস্থাপন শুরু করেন খালেদা। ওই ট্রাস্টের তিন কোটি ১৫ লাখ টাকা আত্মসাতের এ মামলায় নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে সুবিচার চান তিনি।

পরে খালেদার আবেদনে এ মামলার ৩২তম ও শেষ সাক্ষী হিসেবে মামলাটির প্রথম অনুসন্ধান কর্মকর্তা দুদকের তখনকার সহকারী পরিচালক নূর উদ্দিন আহমেদকে নতুন করে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। এরপর গত ২৬ জানুয়ারি আদালত খালেদার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য শোনার জন্য ২ ফেব্রুয়ারি দিন রাখে।

আর জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৩০ জানুয়ারি খালেদার আত্মপক্ষ সমর্থনের দিন নির্ধারিত থাকলেও তার আইনজীবীরা সেদিন মামলাটি পুনঃতদন্তের আবেদন করেন, যা নিয়ে দিনভর আইনজীবীদের বিতণ্ডা চলে।

পরে খালেদার আইনজীবীদের সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার প্রধান আসামি খালেদার আত্মপক্ষ সমর্থনের শুনানির জন‌্য বৃহস্পতিবার দিন রাখেন। পুনঃতদন্তের আবেদন নিয়েও এ দিন বিস্তারিত শুনানি হওয়ার কথা রয়েছে।
 


মন্তব্য