kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা: তদন্ত কর্মকর্তার জেরা চলছে

আদালত প্রতিবেদক   

২০ অক্টোবর, ২০১৬ ২০:২৫



জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা: তদন্ত কর্মকর্তার জেরা চলছে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তাকে জেরা চলমান রয়েছে। অবশিষ্ট জেরার জন্য আগামী ২৭ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

তদন্ত কর্মকর্তাকে জেরা শেষ না হওয়ায় আজ বৃহস্পতিবার ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জামাদার এ দিন ধার্য করেন।

এর আগে খালেদা ও তার বড় ছেলে তারেক রহমানের পক্ষে তাদের আইনজীবী হাজিরা দেন। সাক্ষি দেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক হারুন অর রশিদ।

এদিন খালেদার পক্ষে তাকে জেরা করেন অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান। তাকে সহযোগিতা করেন আইনজীবী জিয়া উদ্দিন জিয়া ও এম হেলাল উদ্দিন।

এ মামলার অন্য আসামিদের মধ্যে জামিনে থাকা মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ হাজির ছিলেন। ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু থেকেই পলাতক।

এর আগে এ মামলায় চার্জশিটভুক্ত ৩৬ জনের মধ্যে ৩১ জনের সাক্ষ্যগ্রহন চলছে। জিয়া অরফানেজ ট্রাষ্টের অর্থ আত্মসাতের অভিযোগে খালেদা জিয়ার উপস্থিতিতে তার বড় ছেলে তারেক রহমানসহ অন্যদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠন করেন আদালত।

২০১০ সালের ৫ আগষ্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে এ মামলায় চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে বলা হয়, খালেদা জিয়া অন্যান্যদের সহায়তায় এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাত করেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এ মামলাটি দায়ের করে দুদক।


মন্তব্য