kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


অনন্ত হত্যা মামলায় ফের তদন্তের নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৪:৪৬



অনন্ত হত্যা মামলায় ফের তদন্তের নির্দেশ

সিলেটে বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলা থেকে ১১ জনকে অব‌্যাহতির আবেদন জানিয়ে সিআইডির দেওয়া অভিযোগপত্র গ্রহণ না করে পুনরায় তদন্ত করে সম্পূরক অভিযোগপত্র দিতে বলেছে আদালত। সিলেটের তৃতীয় মহানগর হাকিম আদালতের বিচারক হরিদাশ কুমার আজ মঙ্গলবার সকালে এই আদেশ দেন।

এ আদালতের এপিপি খোকন কুমার দত্ত বলেন, অভিযোগপত্রে ত্রুটি থাকায় আদালত শুনানি শেষে পুনরায় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে। এ মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা সিআইডির পরিদর্শক আরমান আলী গত ২৮ অাগস্ট পাঁচজনকে আসামি করে আদালতে এ অভিযোগপত্র দেন।

২০১৫ সালের ১২ মে সিলেট নগরীর সুবিদ বাজারে বাসা থেকে অফিসে যাওয়ার পথে কুপিয়ে হত্যা করা হয় অনন্ত বিজয় দাশকে। একদিন পর তার বড় ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে সিলেট বিমানবন্দর থানায় অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে মামলা করেন। বিজ্ঞান বিষয়ে লেখালেখির কারণে উগ্র ধর্মান্ধ গোষ্ঠী পরিকল্পিতভাবে অনন্তকে খুন করেছে বলে সেখানে অভিযোগ করা হয়।

এই হত্যাকাণ্ডের পর আনসার বাংলা ৮ নামের একটি সংগঠন এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে। আর তদন্তের একপর্যায়ে লেখক অভিজিৎ রায় হত্যায় গ্রেপ্তার কয়েকজনকে অনন্ত বিজয় হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয় দুই হত‌্যাকাণ্ডের পেছনে একই দল রয়েছে। প্রথমে পুলিশ তদন্ত করলেও পরে মামলাটির তদন্তভার সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগকে দেওয়া হয়।

 


মন্তব্য