kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

সখীপুরের ইউএনও-ওসিকে প্রত্যাহারে হাইকোর্টের নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৪:২৩



সখীপুরের ইউএনও-ওসিকে প্রত্যাহারে হাইকোর্টের নির্দেশ

টাঙ্গাইলের সখীপুরে স্কুলছাত্রকে নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে ঐ ঘটনায় জড়িত থাকার অভিযোগে উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আজ মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাশের ডিভিশন বেঞ্চ পূর্ণাঙ্গ শুনানি শেষে এই আদেশ দেন। আদেশে ঐ শিক্ষার্থীকে ভ্রাম্যমাণ আদালতের দেয়া দুই বছরের সাজার রায় অবৈধ ঘোষণা করেছে আদালত। আজ সকালে ইউএনও ও ওসির পক্ষে আইনজীবী  স ম রেজাউল করিম ও নুরুল ইসলাম সুজন এবং পত্রিকা উপস্থাপনকারী অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানি করেন।
 
গত ২০ সেপ্টেম্বর একটি ইংরেজি দৈনিকে বয় জেলড ফর এফবি কমেন্ট অ্যাবাউট এমপি শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ঐ প্রতিবেদনে বলা হয়, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের সংসদ সদস্য অনুপম শাজাহান জয়কে ফেসবুকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ঘটনায় করা জিডির প্রেক্ষিতে সখিপুর থানার পুলিশ উপজেলার প্রতিমা বনিক পাবলিক হাইস্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী সাব্বির সিকদারকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তাকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়।

এই প্রতিবেদনটি আদালতে উপস্থাপন করলে হাইকোর্ট স্বত:প্রণোদিত হয়ে সখিপুর উপজেলার টিএনও মোহাম্মদ রফিকুল ইসলাম এবং ওসি মাকসুদুল আলমকে তলব করেন। তলব আদেশে গত ২৬ সেপ্টেম্বর বেলা ১১টায় আদালতে হাজির হন ইউএনও এবং ওসি। তাদের উপস্থিতিতেই দুই বছরের সাজাপ্রাপ্ত কিশোর সাব্বিরের বক্তব্য শুনতে চায় হাইকোর্ট। শুনানি শেষে হাইকোর্ট ১৮ অক্টোবর আদেশের জন্য দিন ধার্য করে দেয়।
 


মন্তব্য