kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


মোহাম্মদপুর থানার ওসির বিরুদ্ধে মামলা খারিজ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৬:০৩



মোহাম্মদপুর থানার ওসির বিরুদ্ধে মামলা খারিজ

বাড়ি দখল এবং চাঁদাবাজির অভিযোগে মোহাম্মদপুর থানার ওসি ও এসআইসহ পাঁচজনের বিরুদ্ধে ঢাকার এক আইনজীবী যে মামলা দায়ের করেছিলেন তা খারিজ করে দিয়েছেন বিচারক। ঢাকা মহানগর হাকিম মো. খুরশীদ আলম বাদীর জবানবন্দি গ্রহণ শেষে এই আদেশ দেন।

এর আগে রবিবার ঢাকা আইনজীবী সমিতির সদস্য ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের কৌঁসুলি অ্যাডভোকেট কুতুব উদ্দিন আহমেদ বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। আসামিরা হলেন মোহাম্মদপুর থানার ওসি মোহাম্মদ জামাল উদ্দিন মীর, এসআই মো. রাজীব, এএসআই মো. খোরশেদ, নূর আলী রিয়েল এস্টেটের কর্মকর্তা মো. মামুন হোসেন এবং মো. সোহেল।

মামলার নথিসূত্রে জানা যায়, গত ৯ অক্টোবর বাদী ভাড়াবাসা থেকে ৩৩৯/এ জাফরাবাদ, শংকরে নিজ বাড়িতে মালামাল স্থানান্তর করছিলেন। এ সময় আসামিরা বাসায় প্রবেশে বাধা দেয়। পরবর্তীতে আসামিরা বাদীকে বাসার নিচ তলার গ্যারেজে ডেকে ৪৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় রাজীব এবং খোরশেদ বাদীকে কলার ধরে মারধর করে এবং থানায় নিয়ে যেতে চায়।

এ সময় তারা হুমকি দিয়ে বলে, তোর বিরুদ্ধে মামলা আছে, মামলায় রিমান্ডে নিয়ে ক্রসফায়ারে দেওয়া হবে। বাদী নিজেকে আইনজীবী ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনালের আইনজীবী হিসেবে পরিচয় দেওয়ার পরও ওসি মোহাম্মদ জামাল উদ্দিন তাকে লাঞ্ছিত করেন। পরে বাদী মামলার সাক্ষী মইনুদ্দিনের সহায়তায় ২ লাখ টাকা সংগ্রহ করে ওসিকে দেন। এ সময় আসামি রাজীব ও খোরশেদ সাদা কাগজে বাদীর সই নিয়ে তাকে হুমকি দিয়ে চলে যায়। মামলায় সাক্ষী করা হয়েছিল ছয়জনকে।

 


মন্তব্য