kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ইউকে-বাংলা চেয়ারম্যানের জামিন স্থগিত

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৪:৫৮



ইউকে-বাংলা চেয়ারম্যানের জামিন স্থগিত

বেসিক ব্যাংকের প্রায় ৪৫ কোটি টাকা ঋণ কেলেঙ্কারির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনকে হাইকোর্টের দেওয়া আগাম জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি। জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের প্রেক্ষিতে আজ রবিবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন।

একই সঙ্গে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আবেদনটি শুনানির জন্য ১০ নভেম্বর দিন ধার্য করেন আদালত।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে তিনি সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত ২৬ সেপ্টেম্বর দুই মাস অন্তর অন্তর দুই কোটি টাকা জমা দেওয়ার শর্তে আহমেদ তাজজউদ্দিনকে চার সপ্তাহর আগাম জামিন দেন হাইকোর্ট। এরপর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে প্রথম কিস্তির দুই কোটি টাকা পরিশোধ করতে বলা হয়। শর্ত পালনে ব্যর্থ হলে তার জামিন বাতিল হবে বলেও আদেশ দেন আদালত।

মামলার বিবরণীতে জানা যায়, বেসিক ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় গত বছরের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর গুলশান, মতিঝিল ও পল্টন থানায় ৫৬টি মামলা হয়। এর মধ্যে ২১ সেপ্টেম্বর ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনের বিরুদ্ধে গুলশান থানায় করা মামলায় ৪৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকার ঋণ জালিয়াতি ও আত্মসাতের অভিযোগ আনা হয়।

 


মন্তব্য