kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


এমপি রানার জামিন হাইকোর্টেও নামঞ্জুর

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ১৪:০১



এমপি রানার জামিন হাইকোর্টেও নামঞ্জুর

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় জামিন পাননি টাঙ্গাইল ৩ আসনের সরকারদলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানা। রবিবার তার জামিন আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী অবকাশকালীন ডিভিশন বেঞ্চ আজ এই আদেশ দেন। এর আগে নিম্ন আদালত জামিন আবেদন খারিজ করে দিয়ে রানাকে কারাগারে পাঠিয়েছিলেন। পরে কারাগার থেকে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।
 
আবেদনে বলা হয় যে, জাতীয় সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য তার জামিন প্রয়োজন। আবেদনের পক্ষে আইনজীবী আব্দুল মতিন খশরু ও আব্দুল বাসেত মজুমদার শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট জামিন নামঞ্জুর করে আদেশ দেন। আদালত বলেন, অপরাধের গুরুত্ব অনুযায়ী রানাকে জামিন দেওয়া ঠিক হবে না। এর আগে টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যার ঘটনায় করা মামলায় টাঙ্গাইলের প্রভাবশালী খান পরিবারের সদস্য ক্ষমতাসীন দলের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তাঁর তিন ভাইসহ ১৪ জনকে দায়ী কর হয়।
 
২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে গুলিবিদ্ধ অবস্থায় তাঁর কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। ঘটনার তিন দিন পর ফারুকের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে টাঙ্গাইল থানায় মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি টাঙ্গাইল মডেল থানার পুলিশ তদন্ত করলেও পরে এর তদন্তভার জেলা পুলিশের গোয়েন্দা শাখাকে দেওয়া হয়।

 


মন্তব্য