kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বরিশালে লঞ্চডুবির ঘটনায় মামলা দায়ের

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৫৩



বরিশালে লঞ্চডুবির ঘটনায় মামলা দায়ের

File Photo

বরিশাল জেলার বানারীপাড়া উপজেলায় সন্ধ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় মালিক ও চালকের বিরুদ্ধে অবহেলার অভিযোগে মামলা করেছে পুলিশ। শুক্রবার দুপুরে বানারীপাড়া থানায় এসআই জসিমউদ্দিন মামলাটি দায়ের করেন বলে জানান ওসি জিয়াউল হাসান।

বুধবার দুপুরে উপজেলার দাশেরহাটের মসজিদবাড়ি ঘাটে যাত্রী ওঠানোর সময় এমএল ঐশী নামের লঞ্চটি ডুবে যায়। দুর্ঘটনার পর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত ২৬ জনের লাশ পাওয়া গেছে। নিখোঁজ রয়েছেন আরও অন্তত দুজন।

ওসি বলেন, মামলায় এমএল ঐশীর মালিক ইউসুফ হাওলাদার ও চালক নয়ন মিয়াকে আসামি করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে অবহেলার অভিযোগ আনা হয়েছে। আসামিরা অধিক লাভের আশায় অবৈধভাবে যাত্রী বহন করেন। তাদের অবহেলার কারণে লঞ্চ ডুবে প্রাণহানির ঘটনা ঘটে।

বিআইডাব্লিউটিএ'র বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এর আগে বলেছিলেন, অবৈধভাবে একটি ট্রলারের কাঠামো পাল্টে লঞ্চটি তৈরি করা হয়েছে।
ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেনকে প্রধান করে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান জানিয়েছেন।

ডুবে যাওয়ার পরদিন বৃহস্পতিবার ভোরে উদ্ধারকারী যান নির্ভীক ঘটনাস্থলে এসে ডুবন্ত লঞ্চটি টেনে তোলে।

বানারিপাড়া থানার পুলিশের কন্ট্রোল রুম থেকে এসআই মোস্তাফিজুর রহমান বলেন, বুধবার একই নিখোঁজ ব্যক্তির একাধিক স্বজন নিখোঁজ থাকার কথা বলেছিল। একই ব্যক্তি একাধিকবার তালিকাভুক্ত হওয়ায় পরে যাচাই-বাছাই করা হয়।

এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের লাশ পাওয়া গেছে এবং জাকির ও রাজু নামে দুজন নিখোঁজ রয়েছে বলে তিনি জানান। স্থানীয়রাও জাকির ও রাজু নামে দুজন নিখোঁজ থাকার বলেছেন।


মন্তব্য