kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


কিবরিয়া হত্যাকাণ্ডে বিস্ফোরক মামলা সিলেটে স্থানান্তর

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৬



কিবরিয়া হত্যাকাণ্ডে বিস্ফোরক মামলা সিলেটে স্থানান্তর

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার ঘটনায় বিস্ফোরক মামলাটি হবিগঞ্জ জেলা দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে স্বরাষ্ট মন্ত্রণালয়ের নির্দেশে মামলাটি স্থানান্তর করা হয়।

হবিগঞ্জের পাবলিক প্রসিকিউটর সিরাজুল হক চৌধুরী জানান, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার বিস্ফোরক আইনে মামলাটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি পাওয়ার পর সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠান হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মো. আতাব উল্লাহ। বৃহস্পতিবার বিকালে পুলিশের কঠোর প্রহরায় মামলার যাবতীয় কাগজপত্র সিলেটে পাঠানো হয়। আগামী ২৫ সেপ্টেম্বর মামলার নির্ধারিত তারিখে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে অভিযোগ গঠনের পর বিচার কার্যক্রম শুরু হবে।

মামলার আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, মামলাটি স্থানান্তরের আদেশ হওয়ায় নথিপত্র সিলেটে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি আব্দুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। হত্যা মামলাটি বর্তমানে সিলেটে বিচারাধীন আছে।


মন্তব্য