kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


এমপি রানাকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫০



এমপি রানাকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় টাঙ্গাইলের আওয়ামী লীগের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।
টাঙ্গাইল কারাগারের জেলার টিরেশ চাকমা জানান, উর্ধ্বতন জেল কর্তৃপক্ষের নির্দেশে টাঙ্গাইল জেলা কারাগারে চিকিৎসা কেন্দ্র থেকে সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

 
টাঙ্গাইলের এসপি মাহাবুব আলম জানান, তাকে গ্রেপ্তারের পর থেকে টাঙ্গাইলের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।
রবিবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। ওইদিনই তাকে টাঙ্গাইল জেলা কারাগারের পাঠানো হয়।
২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয় আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা ফারুককে। হত্যার তিন দিন পর ফারুকের স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন।
ফারুক হত্যাকাণ্ডে গ্রেপ্তার খান পরিবারের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত আনিসুল ইসলাম রাজা এবং মোহাম্মদ আলী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে রানাদের চার ভাইকে জড়িয়ে বক্তব্য দেন বলে পুলিশ কর্মকর্তারা জানান।
এরপর চলতি বছর ৩ ফেব্রুয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।


মন্তব্য