kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


কিবরিয়া হত্যা : জামিন পেলেন মেয়র আরিফুল

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:২৭



কিবরিয়া হত্যা : জামিন পেলেন মেয়র আরিফুল

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় জামিন পেয়েছেন সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী। জামিন প্রশ্নে জারিকৃত রুল নিষ্পত্তি করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার ডিভিশন বেঞ্চ মঙ্গলবার তার জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়ায় আরিফুলের কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। তবে হাইকোর্টের এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মোহম্মদ বশিরুল্লাহ।
 
২০০৫ সালে জানুয়ারি মাসে সিলেটের এক গ্রেনেড হামলায় শাহ এ এম এস কিবিরিয়াসহ পাঁচজন নিহত হন। আহত হন আরো ৪৩ জন। এ ঘটনার পরদিন থানায় মামলা দায়ের করা হয়। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের আমলে মামলাটি অধিকতর তদন্ত করে আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করে পুলিশ। ওই চার্জশিটে আরিফুল হককে আসামি করা হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।
 
এই মামলায় জামিন চেয়ে হাইকোর্টের আবেদন করেন আরিফুল। গত ৯ আগস্ট হাইকোর্ট তাকে কেন জামিন দেওয়া হবে না- এই মর্মে রুল জারি করেন। আবেদনের পক্ষে ব্যারিস্টার মঈনুল হোসেন, অ্যাডভোকেট মোহম্মদ আবদুল হালিম কাজী ও মোহম্মদ নিজাম উদ্দিন এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মোহম্মদ বশিরুল্লাহ শুনানি করেন।

 


মন্তব্য