kalerkantho


ব্যারিস্টার শাকিলাসহ ৩৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

কালের কণ্ঠ অনলাইন   

৩ এপ্রিল, ২০১৬ ১৪:৩০



ব্যারিস্টার শাকিলাসহ ৩৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ ৩৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ রবিবার দুপুর সোয়া ১২টার দিকে চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম মুন্সী মো. মশিয়ার রহমানের আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাব-৭-এর সহকারী পরিচালক রুহুল আমিন এই অভিযোগপত্র জমা দেন।
 
র‍্যাব-৭-এর চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, অভিযোগপত্রে আইনজীবী শাকিলার পাশাপাশি মো. হাসানুজ্জামান ও মাহফুজ চৌধুরীসহ ৩৩ জনকে আসামি করা হয়। পরের দুই আইনজীবী বর্তমানে জামিনে আছেন। সাক্ষী রাখা হয়েছে ৮৩ জনকে। এর আগে গত ২০ মার্চ বাঁশখালী থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের আরেকটি মামলায় ব্যারিস্টার শাকিলাসহ ২৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে।
 
গত বছরের ১৯ ফেব্রুয়ারি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পৌর সদরে একটি মাদ্রাসায় অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ১২ জনকে আটক করে র‍্যাব। ২১ ফেব্রুয়ারি বাঁশখালীর লটমনি পাহাড়ে জঙ্গি প্রশিক্ষণকেন্দ্রের সন্ধান পায় র‍্যাব। এ ঘটনায় অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে বাঁশখালী থানায় দুটি মামলা করে র‍্যাব। জ​ঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে তাদের অর্থের জোগানদাতা হিসেবে তিন আইনজীবীর নাম পাওয়া গেলে ১৮ আগস্ট তাদের গ্রেপ্তার করা হয়।


মন্তব্য