kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


নারী ও শিশু নির্যাতনের বিচার বিশেষ ট্রাইবুনালে করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২৯ মার্চ, ২০১৬ ১৮:২৭



নারী ও শিশু নির্যাতনের বিচার বিশেষ ট্রাইবুনালে করার সুপারিশ

নারী ও শিশু নির্যাতনের বিচার বিশেষ ট্রাইবুনালে করার সুপারিশ করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। একই সঙ্গে এ বিষয়ে উদ্যোগী হওয়ার জন্য আইন মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানানো হয়েছে। আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি বেগম রেবেকা মমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বেঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ, মো. মোজাম্মেল হোসেন, হুইপ মোছা. মাহাবুব আরা বেগম গিনি, বেগম মনোয়ারা বেগম ও বেগম ফজিলাতুন নেসা অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘গ্রামীণ মহিলা উন্নয়ন প্রকল্প’ ও ‘নগর ভিত্তিক মহিলা উন্নয়ন’ প্রকল্পের সমস্যা ও সম্ভাবনা এবং কমিটির বৈঠকের পূর্ববর্তী সভার সুপারিশ/সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। এ সময় শিশুদের নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধ সংক্রান্ত কারিকুলাম মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক যাচাইপূর্বক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে চুড়ান্ত করার সুপারিশ করা হয়।

এ ছাড়াও বাল্যবিয়ে সংক্রান্ত তথ্যভিত্তিক সমন্বিত প্রতিবেদন বাংলাদেশ শিশু একাডেমী কর্তৃক ত্রৈ-মাসিক ভিত্তিতে সংসদীয় কমিটিতে দাখিলের জন্য বলা হয়। একই সঙ্গে বাংলাদেশ শিশু একাডেমীর জনবল বৃদ্ধির সুপারিশ করা হয়।

 


মন্তব্য