kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


দুর্নীতি মামলায় জনকণ্ঠের সম্পাদককে আত্মসমর্পণের নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১১:৫২



দুর্নীতি মামলায় জনকণ্ঠের সম্পাদককে আত্মসমর্পণের নির্দেশ

নকশা জালিয়াতির মামলায় গ্লোব কন্সট্রাকশনের চেয়ারম্যান ও দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদকে ৭ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আদালত একই সঙ্গে আতিকউল্লাহ খান মাসুদের বিরুদ্ধে লিভ টু আপিলের অনুমতি দিয়েছে।
 
২০০৭ সালের ৯ আগস্ট সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে মালিবাগের ডিআইটি রোডের নির্মাণাধীন ১৫তলা ভবনের নকশা জালিয়াতের অভিযোগে দুদক এ মামলা দায়ের করে। মামলায় আতিকউল্লাহ খান মাসুদ ছাড়াও রাজউকের অথোরাইজড অফিসার এ টি এম কামরুজ্জামানকে আসামি করা হয়। সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ১৪ মে ঢাকার বিশেষ জজ আদালত এই দুজনকে ৭ বছর করে কারাদণ্ড দেয়। কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে আপিল করেন জনকণ্ঠের সম্পাদক।
 
২০১০ সালের ২৩ মে বিচারপতি মো. শামসুল হুদা ও বিচারপতি আবু বকর সিদ্দিকীর ডিভিশন বেঞ্চ নিম্ন আদালতে সাজার রায় বাতিল করে মা্সুদকে বেখসুর খালাশ দেন। এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করে দুদক। দুদকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ ফরিদুল ইসলাম ফরিদ। শুনানি শেষে আপিল বিভাগ দুদকের লিভ টু আপিল মঞ্জুর করে জনকণ্ঠের সম্পাদকে আত্মসমর্পণের নির্দেশ দেন।

 


মন্তব্য