kalerkantho


একরাম হত্যা মামলার প্রধান আসামির জামিন স্থগিত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৬ ১২:২৮



একরাম হত্যা মামলার প্রধান আসামির জামিন স্থগিত

ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলার প্রধান আসামি মাহতাব উদ্দিন চৌধুরী মিনারকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে মিনারের মেডিক্যাল রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে।

প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতি আপিল বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। আদালতে মিনারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধান আসামি মাহতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনার ঢাকা কেন্দ্রীয় কারাগারের অধীনে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে একরাম হত্যা মামলায় ১৬ মার্চ হাইকোর্ট থেকে এ মামলায় জামিন নেন মিনার চৌধুরী। রাষ্ট্রপক্ষ তার জামিন স্থগিত চেয়ে আবেদন করলে শুনানি গত ২০ মার্চ তার জামিন স্থগিত করে দেন চেম্বার বিচারপতি। এটি শুনানির জন্য চেম্বার বিচারপতি আপিল বিভাগে পাঠালে শুনানি শেষে আজ আপিল বিভাগ তার জামিনের স্থগিতাদেশ বহাল রাখেন। ২০১৪ সালের ২০ মে বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে দুর্বৃত্তরা গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করে।

পরে এ ঘটনায় নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহাতাব উদ্দিনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন।

ওই বছর ২৮ আগস্ট ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। এ মামলায় গ্রেপ্তার আসামিদের মধ্যে জামিনে রয়েছেন চারজন। বন্দি ৩৮ জনের মধ্যে ফেনী কারাগারে ৩১ জন, কুমিল্লা কারাগারে রয়েছে ছয়জন এবং ঢাকা কেন্দ্রীয় কারাগারের অধীনে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন প্রধান আসামি মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনার। এ ছাড়া পলাতক রয়েছেন ১৪ আসামি।

 


মন্তব্য