kalerkantho

সোমবার । ১৬ জানুয়ারি ২০১৭ । ৩ মাঘ ১৪২৩। ১৭ রবিউস সানি ১৪৩৮।


বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক মামলা

বুলুসহ ১৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আদালত প্রতিবেদক    

২৩ মার্চ, ২০১৬ ১৪:০০



বুলুসহ ১৭ জনের বিরুদ্ধে  গ্রেপ্তারি পরোয়ানা

বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের মামলায় অভিযোগ আমলে নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুসহ ১৭ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। পরোয়ানাপ্রাপ্ত আসামিদের মধ্যে  বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবও রয়েছেন।

আজ বুধবার ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। মামলার অভিযোগ আমলে নেওয়া সংক্রান্ত শুনানির ধার্য তারিখে আসামিরা আদালতে হাজির না থাকায় তাঁদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে বলে জানিয়েছেন আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার। তিনি জানান, এ মামলায় চার্জশিট হওয়ার পর পরোয়ানাপ্রাপ্ত আসামিরা জামিন নেননি। তবে মামলার অভিযোগপত্রভুক্ত বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানসহ ১৩ আসামি আদালতে হাজির ছিলেন। আরেক যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর জন্য সময়ের আবেদন করা হলে তা মঞ্জুর করেন আদালত।

গত বছরের ২৩ অক্টোবর উল্লেখিত নেতৃবৃন্দসহ ৩১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক নরম্নল ইসলাম শিকদার। চার্জশিটে বলা হয়, গত বছরের ২২ জানুয়ারি বিএনপির হরতাল-অবরোধ চলাকালে মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ এলাকায় হিউম্যান হলারে ককটেল নিক্ষেপ করা হলে গাড়িটির হেলপার আহত হন এবং গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানার এসআই মেজবাউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 

 


মন্তব্য