kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


সময় পেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর দুই ছেলে

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৪:০৩



সময় পেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর দুই ছেলে

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীরের দুই ছেলে জালাল আলমগীর ও জয় আলমগীরের বিরুদ্ধে সম্পদ বিবরণীর মামলায় সাজার রায় বাতিলের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিলের আদেশের সময় পিছিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সোমবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।
 
সম্পদ বিবরণীর মামলায় বিচারিক আদালতের সাজার রায় বাতিল করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিলের শুনানি শেষ করে সোমবার আদেশের জন্য দিন ঠিক করেছিল আপিল বিভাগ। কিন্তু এ মামলার আসামি জালাল ও জয়ের আইনজীবীর সময়ের আবেদনের প্রেক্ষিতে আদেশ দিতে এ সপ্তাহের সময় দিলেন আপিল বিভাগ। এর আগে ২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি নিম্ন আদালতের রায় বাতিল করেন হাইকোর্টের বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি বোরহানউদ্দিন। সে রায়ের আপিল করার অনুমতি চেয়ে লিভ টু আপিল করে দুদক।

জানা যায়, ২০০৮ সালের ২৬ জুন সম্পদের বিবরণী দাখিল না করায় দুদক জালাল আলমগীর ও জয় আলমগীরের বিরুদ্ধে মামলা দায়ের করে। এই মামলায় একই বছরের ৫ নভেম্বর বিশেষ জজ আদালতের রায়ে তাঁদের তিন বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়। মামলা দায়ের যথাযথ হয়নি দাবি করে গত বছরের জুলাইয়ে এ দুজনের পক্ষে হাইকোর্টে রিট করা হয়। এই রিটের পরিপ্রেক্ষিতে ওই সময় আদালত রুল জারি করেন। এই রুলের শুনানি শেষে তা নিষ্পত্তি করে বিচারিক আদালতের রায় বাতিল করা হয়।

 


মন্তব্য