kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


সাত খুন মামলা : সাক্ষ্য শেষে ম্যাজিস্ট্রেটের জেরা

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৩:২৩



সাত খুন মামলা : সাক্ষ্য শেষে ম্যাজিস্ট্রেটের জেরা

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের সাক্ষ্য গ্রহণ শেষে তাকে আইনজীবীরা জেরা করছেন। এদিকে সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখতে ষষ্ঠ বারের মতো আবেদন করেছেন এ মামলার প্রধান আসামি নূর হোসেন ও চাকরিচ্যুত র‌্যাব কর্মকর্তা লে. কর্নেল (বরখাস্ত) তারেক সাঈদ মোহাম্মদ। আজ সোমবার সকাল সাড়ে ১০টা হতে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এ সময় সাত খুনের ঘটনায় গ্রেপ্তার ২৩ আসামির উপস্থিতি ছিলেন।

ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিন সাত খুনের মামলায় আসামি র‌্যাব কর্মকর্তা তারেক ও রানাসহ সাতজন আসামি ও তিনজন সাক্ষীর কাছ থেকে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণ করেছিলেন। এ বিষয়ে তিনি আদালতে সাক্ষ্য দেন। সাক্ষ্যগ্রহণ শেষে আইনজীবীদের জেরা চলছে। এদিকে সকালে নির্ধারিত সাক্ষ্যগ্রহণের দিন সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখতে নূর হোসেন ও তারেক সাঈদের আইনজীবীরা আবেদন করেন। আদালত তাৎক্ষণিক এ ব্যাপারে কোনো আদেশ দেয়নি।

শুনানির শুরুতে তারেক সাঈদ ও নূর হোসেনের পক্ষে আইনজীবীরা আদালতকে জানান, ৭ খুন মামলা বাতিল ও অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটের নিস্পত্তি এখনও হয়নি। তাই এখন বাদীকে (সেলিনা ইসলাম বিউটি) ও এ দুজনের (তারেক সাঈদ ও নূর হোসেন) পক্ষে জেরা করা যাচ্ছে না। সময় প্রয়োজন। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, সোমবার নির্ধারিত সাক্ষ্যগ্রহণের দিন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে জেরা চলছে।

 


মন্তব্য