kalerkantho


আত্মসমর্পণের পর জামিন পেলেন গয়েশ্বর

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ১২:৩৭



আত্মসমর্পণের পর জামিন পেলেন গয়েশ্বর

শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে কটূক্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়েকে জামিন দিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম মো. জাকির হোসেন টিপুর আদালতে আজ বুধবার গয়েশ্বর চন্দ্র রায় আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবেদীন মেজবার মাধ্যমে আত্মসমার্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। গত ১৮ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে গয়েশ্বর চন্দ্র রায়কে ১৬ মার্চের মধ্যে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন মহানগর হাকিম নুরু মিয়া।

এর আগে মামলা তদন্তকারী কর্মকর্তা শাহাবাগ থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালম আজাদ ঘটনার সতত্যা পাওয়া গেছে বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলার আবেদনে উল্লেখ করা হয়, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় ২৫ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বলেন, মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীরা নির্বোধের মতো মারা গেছে। একাত্তরের ১৪ ডিসেম্বর পর্যন্ত যারা পাকিস্তানের বেতন-ভাতা খেয়েছেন তারা নির্বোধের মতো মারা গেলেন? আর আমাদের মতো নির্বোধরা শহীদ বুদ্ধিজীবী হিসেবে তাদের কবরে ফুল দিই, আবার না গেলে পাপ হয়। তারা যদি বুদ্ধিমান হন, তাহলে ১৪ তারিখ পর্যন্ত নিজের ঘরে থাকলেন কীভাবে?

তিনি বলেন, যারা পাকিস্তানের বেতন খেলো তারা হয়ে গেল মুক্তিযোদ্ধা, আর যারা না খেয়ে পালিয়ে বেড়াল তারা হয়ে গেল রাজাকার। এ ধরনের বক্তব্য দেওয়ায় ২০১৬ সালের ২১ জানুয়ারি মার্কেন্টাইল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মনিন্দ্র কুমার নাথ ঢাকা সিএমএম আদালতে মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি শেষে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

 


মন্তব্য