kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


নিজামীর মৃত্যু পরোয়ানা জারি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ২১:১৩



নিজামীর মৃত্যু পরোয়ানা জারি

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যু পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।
আজ মঙ্গলবার রাত নয়টার দিকে এ মৃত্যু পরোয়ানা জারি করেন বিচারিক আদালত তিন সদস্যের ট্রাইব্যুনাল। পরোয়ানায় স্বাক্ষর করেছেন চেয়ারম্যান বিচারপতি বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক এবং বিচারিক প্যানেলের দুই সদস্য বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দী।
আইন অনুসারে কিছুক্ষণের মধ্যে নিজামীর আপিল মামলার পূর্ণাঙ্গ রায়সহ লাল সালুতে মোড়ানো এ পরোয়ানা ঢাকা কেন্দ্রীয় কারাগার, স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের কাছে পাঠাবেন বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের রেজিস্ট্রার মো. শহীদুল আলম ঝিনুক।
এর আগে মঙ্গলবার রাত ৭টার দিকে ফাঁসির পূর্ণাঙ্গ রায়ের কপি বিচারিক আদালত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানো হয়। সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার অরুনাভ চক্রবর্তী আপিল বিভাগ থেকে পূর্ণাঙ্গ রায়ের কপিসহ অন্য কাগজপত্র নিয়ে ট্রাইব্যুনালে পৌঁছান।
ট্রাইব্যুনালের রেজিস্ট্রার মো. শহীদুল আলম ঝিনুক রায়ের কপি গ্রহণ করেন। পরে তিনি জানান, আজ মঙ্গলবার রাতেই মৃত্যু পরোয়ানা জারি করা হবে।


মন্তব্য