kalerkantho


একরাম হত্যা মামলার বিচার শুরু

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৪:৫৫



একরাম হত্যা মামলার বিচার শুরু

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যার প্রায় দুই বছর পর ৫৬ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত। ফেনীর জেলা ও দায়রা জজ দেওয়ান মো. শফিউল আলম মঙ্গলবার এ মামলার অভিযোগ গঠনের আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি হাফেজ আহমেদ জানান, এ মামলায় গ্রেপ্তার ৪৪ আসামিকে আদালতে হাজির করা হয়। ওই সময় আসামিপক্ষের আইনজীবীরা ২২ জনের খালাস চেয়ে আবেদন করলে আদালত তা নাকচ করে। আগামী ১২ এপ্রিল মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয় বলে জানান তিনি।  

পিপি আরও জানান, এ মামলায় গ্রেপ্তার ৪৪ আসামির মধ্যে চারজন জামিনে রয়েছেন। পলাতক রয়েছেন ১২ জন। এ ছাড়া প্রধান আসামি মাহাতাব উদ্দিন আহমেদ চৌধুরী মিনার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি। আসামি হাজির না থাকায় এর আগে এ বছরের ১১ জানুয়ারি, ১০ ফেব্রুয়ারি ও ২৯ ফেব্রুয়ারি তিনবার অভিযোগ গঠন পিছানো হয়। এদিকে একরাম হত্যা মামলার ৪৫ জন আসামির মধ্যে পাঁচজন আসামি জামিন দিয়েছেন আদালত। আর বাকি ৪০ জন জেলহাজতে রয়েছেন। ওই আসামিদের মধ্যে ১ নম্বর আসামি মিরাজ চৌধুরী খুব অসুস্থ থাকা অবস্থায় তাকে আদালতে হাজির করা হয়।

২০১৪ সালের ২০ মে ফেনী শহরের বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে দুর্বৃত্তরা গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করে। ওই ঘটনায় নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহাতাব উদ্দিনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। ওই বছর ২৮ আগস্ট ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।

 


মন্তব্য