নাশকতার চার মামলায় রাসিক মেয়র-335447 | আইন-আদালত | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


নাশকতার চার মামলায় রাসিক মেয়র কারাগারে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৪:২৮



নাশকতার চার মামলায় রাসিক মেয়র কারাগারে

নাশকতার চার মামলায় জামিন না দিয়ে রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক। বেলা সোয়া ১টায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে বেলা ১১টায় মেয়র তার আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করিয়ে বেলা সাড়ে ১২টায় তিনি আদালতে আত্মসমর্পন করেন। পরে আদালত জামিন না দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সরকারবিরোধী আন্দোলনের সময় সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। এ সময় আদালত মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ বিএনপির ২২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেন। আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ২২ এপ্রিল সরকারবিরোধী আন্দোলন চলাকালে মহানগরীতে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বোয়ালিয়া মডেল থানায় মামলা করে পুলিশ। মামলা নম্বর ৪১, তারিখ- ২২ এপ্রিল, ২০১২। যেসব ধারায় মামলাটি দায়ের করা হয় সেগুলো হলো- বাংলাদেশ দণ্ডবিধির ১৪৩, ৩৫৩, ৩৩৩, ৪২৭ ও ৩৪।

এ মামলায় সোমবার রাজশাহী সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, সিনিয়র সহসভাপতি নজরুল হুদাসহ ২২ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মিজানুর রহমান। আসামিদের মধ্যে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ পাঁচজন আদালতে উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালতের বিচারক।

 

মন্তব্য