ইটিভির সাবেক চেয়ারম্যান তিন দিনের-334401 | আইন-আদালত | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


ইটিভির সাবেক চেয়ারম্যান তিন দিনের রিমান্ডে

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ১৬:৫৮



ইটিভির সাবেক চেয়ারম্যান তিন দিনের রিমান্ডে

দায়িত্বে থাকাকালীন ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে প্রতিষ্ঠানের টাকা আত্মসাতের মামলায় বেসরকারি টিভি চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

একুশে টিভির চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালে আবদুস সালাম বিভিন্ন সময় প্রতিষ্ঠানের প্রায় ৩৪ কোটি টাকা আত্মসাৎ করেছেন- এমন অভিযোগে ২ মার্চ দুদকের উপপরিচালক শামসুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় মামলা করেন। ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলমের আদালতে বৃহস্পতিবার তাকে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। অপরদিকে তার আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন জানান। শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

২০১৪ সালের ২৬ নভেম্বর পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। ২০১৫ সালের ৮ জানুয়ারি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে প্রধান আসামি করে করা একটি রাষ্ট্রদ্রোহের মামলায়ও তাকে আসামি করা হয়। ৮ অক্টোবর এক নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে একুশে টেলিভিশন লিমিটেডের শেয়ার এবং ট্রেডমার্ক, সার্ভিস মার্ক, লোগোসহ এতদসংক্রান্ত সবকিছু কিনে নেয় এস আলম গ্রুপ। ২৫ নভেম্বর প্রতিষ্ঠানটির পরিচালকমণ্ডলীর এক সভায় পরিচালনা পর্ষদেও পরিবর্তন আসে। বর্তমানে একুশে টিভির পরিচালনা পর্ষদে মোহাম্মদ সাইফুল আলম চেয়ারম্যান এবং আব্দুস সামাদ ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

মন্তব্য