kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


পবায় শিশু নির্যাতন মামলার আসামির জামিন নামঞ্জুর

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১৪:৫৭



পবায় শিশু নির্যাতন মামলার আসামির জামিন নামঞ্জুর

রাজশাহীর পবায় দুই শিশুকে বেঁধে নির্যাতনের মামলায় আসামি তুহিনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের (২) (শিশু আদালত) বিচারক হায়দার আলী খন্দকার এ আদেশ দেন।

শিশু জাহিদের মামলার আইনজীবী এনামুল হক জানান, মঙ্গলবার এ মামলায় জামিনে থাকা আসামিদের আদালতে হাজির হওয়ার নির্ধারিত দিন ছিল। দুপুরে মামলার ৮ নম্বর আসামি ও চৌবাড়িয়া গ্রামের মানুর ছেলে তুহিন (২৬) আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন জানান। শুনানি শেষে বিচারক হায়দার আলী খন্দকার তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ ছাড়াও কারাগারে থাকা আসামি মাসিমও জামিনের আবেদন জানান। বিচারক তার জামিন আবেদনও নাকচ করে দেন।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি রাজশাহীর আদালতে নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারায় জবানবন্দি দেন পবায় নির্যাতনের শিকার দুই শিশু জাহিদ হাসান ও ইমন। রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুস সালাম তাদের জবানবন্দি রেকর্ড করেন। পরে তাদের শিশু আদালতে হাজির করে সাক্ষ্যগ্রহণ করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ হায়দার আলী সরকার। সাক্ষ্যগ্রহণ শেষে স্বজনদের জিম্মায় দেওয়া হয় জাহিদ ও ইমনকে।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি মোবাইল ফোন চুরি সন্দেহে পবা উপজেলার চৌবাড়িয়া গ্রামের রাকিবের বাড়িতে ধরে নিয়ে গিয়ে নির্যাতন করা হয় জাহিদ ও ইমনকে। বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত নির্যাতনের পর ছেড়ে দেওয়া হলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরদিন জাহিদের বাবা ইমরান আলী বাদী হয়ে ১৩ জনকে আসামি করে মামলা করেন। এর মধ্যে ৮ আসামি জামিনে রয়েছেন।

 


মন্তব্য