kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সাত খুন মামলা : তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ১৮:৩০



সাত খুন মামলা : তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট

নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় আনা মামলায় অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে মামলার অন্যতম আসামি প্রাক্তন সেনা কর্মকর্তা তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত বোধ করেছে হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে তারেক সাঈদের আবেদন শুনানির জন্য উত্থাপিত হয়।

পরে বেঞ্চের একজন বিচারপতি বিষয়টি শুনানিতে বিব্রত বোধ করেন।

তারেক সাঈদের পক্ষে আইনজীবী গোলাম কিবরিয়া সাংবাদিকদের জানান, বেঞ্চের একজন বিচারপতি বিষয়টি শুনানিতে বিব্রত বোধ করায় তা এখন প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। নিয়ম অনুযায়ী প্রধান বিচারপতি বিষয়টি অন্য বেঞ্চে পাঠাবেন।

গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন নারায়ণগঞ্জের একটি আদালত। এখন এ মামলায় সাক্ষ্যগ্রহণ চলছে।

সাত খুন মামলায় গত ২৮ এপ্রিল র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। গত ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর নজরুল ইসলাম ও জেলা বারের সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। অপহরনের তিন দিন পর ৩০ এপ্রিল নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে সাতজনের মরদেহ উদ্ধার করা হয়। সাতজন হলেন : নজরুল ইসলাম, তার সঙ্গী তাজুল ইসলাম, মনিরুজ্জামান স্বপন, লিটন ও তার গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিম।

এ ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে মামলা করে নজরুলের পরিবার।
সূত্র : বাসস


মন্তব্য