সাত খুন মামলা বাতিল চেয়ে আবেদনের রায়-333181 | আইন-আদালত | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


সাত খুন মামলা বাতিল চেয়ে আবেদনের রায় বিকালে

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ১৩:২৫



সাত খুন মামলা বাতিল চেয়ে আবেদনের রায় বিকালে

নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় দায়েরকৃত দুইটি মামলার মধ্যে একটি বাতিল চেয়ে হাইকোর্টে করা র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা তারেক সাঈদের আবেদনের রায় আজ সোমবার বিকাল ৩টায় ঘোষণা করা হবে। বিচারপতি মোহম্মদ ইমদাদুল হকের ডিভিশন বেঞ্চ এই রায় ঘোষণা করবেন। এর আগে সোমবার সকাল সোয়া ১০টা থেকে সোয়া ১১টা পর্যন্ত নিহত অ্যাডভোকেট চন্দন সরকারের জামাতা ডা. বিজয় পালকে জেরা করেন ২৩ আসামির মধ্যে চারজনের আইনজীবী। এই জেরা চলাকালীন এই মামলার অন্যতম আসামি র‌্যাব কর্মকর্তা তারেক সাঈদ ও প্রধান আসামি নুর হোসেনের আইনজীবী খোকন সাহা এবং সুলতানুজ্জামান জেরা মুলতবির আবেদন করেন। আদালত তাদের আবেদন গ্রহণ করে মামলার কার্যক্রম সোমবার বিকাল ৩টা পর্যন্ত মুলতবি করেন।

আদালতের পাবলিক প্রশিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন জানান, জেরা চলাকালীন আসামিপক্ষের আইনজীবীরা আদালতকে জানান- সাত খুনের ঘটনায় দুটি মামলা হয়েছে। একই ঘটনায় দুটি মামলা হতে পারে না। এ জন্য তারা এ বিষয়ে উচ্চ আদালতে আবেদন করেছেন। তাদের এ আবেদনের আদেশ আজ দুপুর ২টায় দেওয়া হবে। আদেশের পর মামলার কার্যক্রম চালানোর জন্য আদালতে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা।

তিনি জানান, এরপর আদালত তাদেরকে বিকাল ৩টার মধ্যে উচ্চ আদালতের আদেশ উপস্থাপন করতে নির্দেশ দিয়ে কার্যক্রম মুলতবি করেন। যদি আসামিপক্ষ এই আদেশ উপস্থাপন করতে না পারেন, তা্হলে ডা. বিজয় পালকে পুনরায় জেরা করা হবে। এদিকে এ ঘটনায় আদালত পাড়ায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আর সকাল ১০টায় সাত খুন মামলায় কারাবন্দি ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়। তবে র‌্যাবের আট সদস্যসহ ১২ আসামি এখনও পলাতক। তাদের অনুপস্থিতিতেই বিচারকাজ চলছে।

 

মন্তব্য