kalerkantho


ক্যাডেট পলিন হত্যা মামলায় চার্জ গঠন

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৬ ১৬:৩৪



ক্যাডেট পলিন হত্যা মামলায় চার্জ গঠন

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের এইচএসসি পরীক্ষার্থী শার্মিলা শাহরিন পলিন হত্যা মামলায় তিন সেনা কর্মকর্তাসহ পাঁচ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আমির উদ্দিনের আদালত বৃহস্পতিবার অভিযুক্ত চার আসামির উপস্থিতিতে এই চার্জ গঠন করেন।

আদালতে চার্জ গঠনের পর ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মামলার বাদী ও নিহত পলিনের বাবা অবসরপ্রাপ্ত ফ্লাইট সার্জেন্ট এম এ বাশার পাটোয়ারী জানান, ২০০৫ সালের ১১ ফেব্রুয়ারি কলেজ ক্যাম্পাসে তার বড় মেয়ে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের এইচএসসি পরীক্ষার্থী শার্মিলা শাহরিন পলিন (১৬) মারা যায়। পুলিশ এ মামলা গ্রহণ করেনি। পরে ময়মনসিংহের ১ নম্বর আমলি আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন তিনি।

মামলায় আসামি ছিলেন ক্যাডেট কলেজের সাবেক অ্যাডজুট্যান্ট মেজর নাজমুল হক, সাবেক ডেপুটি অ্যাডজুট্যান্ট জেনারেল মেজর মুনির আহমদ চৌধুরী (পলাতক), সাবেক সহযোগী অধ্যাপক আবুল হোসেন, সাবেক সার্জেন্ট এনসিও নওশের উজ জামান ও সিকিউরিটি গার্ড হেনা বেগম।

আদালতের নির্দেশে পুলিশ এ মামলা তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন দেয়। অভিযোগের সত্যতা মেলেনি বলে প্রতিবেদনে উল্লেখ করে পুলিশ। পরে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেয় আদালত। এ তদন্তে অভিযোগের সত্যতা মেলে এবং ২০১৩ সালের ২২ মে তদন্ত প্রতিবেদন আদালতে পেশ করা হয়।

মামলায় চার্জ গঠনের একাধিক দিন ধার্য হলেও তা হয়নি। বৃহস্পতিবার আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। সংবাদ সম্মেলনে পলিনের বাবা আরো জানান, তিনি এখনো বিচার পাওয়ার আশায় আছেন।

এদিকে মামলায় পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদুল ইসলাম জানান, চার্জ গঠনের সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। চার্জ গঠনের মাধ্যমে মামলার বিচারকাজ শুরু হয়েছে।
তবে এ মামলার আসামিরা জামিনে রয়েছেন বলে জানান সেই পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান।

 


মন্তব্য