kalerkantho


খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবেদন দাখিল ২ মে

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ১৫:২৮



খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবেদন দাখিল ২ মে

সরকারবিরোধী হরতাল-অবরোধ চলাকালে সারা দেশে পেট্রলবোমার আগুনে পুড়ে ৪২ জন নিহত হওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির তিন নেতার বিরুদ্ধে আদালতে দায়ের করা হত্যা মামলার প্রতিবেদন দাখিলের দিন আবারও পিছিয়েছে। আজ বৃহস্পতিবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল।

কিন্তু গুলশান থানার পরিদর্শক (তদন্ত) কোনো প্রতিবেদন না দেওয়ায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে ২ মে দিন ধার্য করেন।

মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এ সময় আদালতে উপস্থিত ছিলেন। এ মামলার অপর ৩ আসামি হলেন : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।
 
২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। ওই দিন বিচারক মামলায় বর্ণিত ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানার ওসিকে নির্দেশ দেন। এরপর পাঁচ দফা প্রতিবেদন দাখিলের দিন পেছান হয়।
 
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ৪২ জনকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগে খালেদাসহ চারজনকে হুকুমের আসামি করে এ হত্যা করা মামলা দায়ের করা হয়।

 


মন্তব্য