কুষ্টিয়ায় কৃষক হত্যায় দুজনের ফাঁসির-331711 | আইন-আদালত | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


কুষ্টিয়ায় কৃষক হত্যায় দুজনের ফাঁসির রায়

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ১৪:৫৪



কুষ্টিয়ায় কৃষক হত্যায় দুজনের ফাঁসির রায়

কুষ্টিয়ায় সাড়ে পাঁচ বছর আগে কৃষক সবুজ হত্যার ঘটনায় করা মামলার বিচার শেষে দুই আসামির ফাঁসির রায় দিয়েছে আদালত। এরা হলেন : দৌলতপুর উপজেলার দিঘলকান্দী গ্রামের আমির উদ্দীনের ছেলে রুবেল ও মুরার মিয়ার ছেলে সুজন। আজ বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর এ রায় দেন বলে আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ৯ সেপ্টেম্বর আসামিরা মোটরসাইকেল ছিনতাইয়ের উদ্দেশে উপজেলার দিঘলকান্দী গ্রামের সবুজকে বাড়ি থেকে মিরপুর বাজারে পলিথিন কেনার কথা বলে ডেকে নিয়ে যায়। পরদিন মিরপুর রেললাইনের পাশে সবুজের লাশ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের চাচা মনিরুল ইসলাম বাদী হয়ে দৌলতপুর থানায় দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও আটজনের নামে মামলা দায়ের করেন।

পরে নামীয় আসামিরা গ্রেপ্তার হলে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পুলিশ আসামিদের কাছ থেকে ছিনতাই করা মোটরসাইকেল ও মোবাইল উদ্ধার করে। সাক্ষ্য ও তথ্য প্রমাণে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক রুবেল ও সুজনকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অনুপ কুমার নন্দী ও বাদীপক্ষে ছিলেন খন্দকার সিরাজুল ইসলাম। অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, আসামিদের দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও মামলার সাক্ষ্যপ্রমাণে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। ফলে আদালত তাদের সর্বোচ্চ শাস্তি প্রদান করেন। এবং অজ্ঞাত আসামিদের খালাস দেন।

 

মন্তব্য