জিয়া অরফানেজ দুর্নীতি মামলার-331679 | আইন-আদালত | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


জিয়া অরফানেজ দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ ২৪ মার্চ

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ১২:১৪



জিয়া অরফানেজ দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ ২৪ মার্চ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত। ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদ্দার আজ বৃহস্পতিবার এ দিন ধার্য করেন। সাক্ষগ্রহণের নির্ধারিত দিন বেগম খালেদা জিয়া অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। ফলে তার আইনজীবী সানাউল্লা মিয়া, জয়নাল আবেদীন মেজবা ও জিয়াউদ্দিন সময় আবেদন করেন।

অপরদিকে সাক্ষগ্রহণের জন্য হাইকোর্ট যে রায় দিয়েছেন তার বিরুদ্ধে আপিল করবেন বলে আরও একটি আবেদন করা হয়েছে। আদালত আবেদন মঞ্জুর করে সাক্ষ্যগ্রহণের জন্য নতুন এ দিন ধার্য করেন। জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

 

মন্তব্য