kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শিশু মেহেদী হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ১৪:৫৯



শিশু মেহেদী হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

হবিগঞ্জের বানিয়াচংয়ে আট বছরের এক শিশুকে খুন করে মোবাইল ফোন হাতিয়ে নেওয়ার ঘটনায় এক আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। আজ মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন সাত বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির রায় পাওয়া আসামি আব্দুর রশিদ এ সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন। সর্বোচ্চ সাজার পাশাপাশি আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানাও করেছে।

তবে হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি সিরাজ মিয়া ও সালেহ আহমেদকে খালাস দিয়েছে আদালত। সিরাজ রায়ের সময় আদালতে উপস্থিত থাকলেও সালেহ শুরু থেকেই পলাতক। বানিয়াচংয়ের ত্রিকর মহল্লার প্রবাসী আব্দুল হামিদের ছেলে মেহেদী হাসান রাসেলকে হত্যার অভিযোগে ২০০৭ সালের ৯ অক্টোবর রশিদসহ ওই তিনজনকে আসামি করে এই হত্যা মামলা দায়ের করেন শিশুটির মা স্বপ্না বেগম।

বানিয়াচং থানার এ মামলার এজাহারে বলা হয়, মেহেদীর কাছ থেকে একটি মোবাইল ফোন হাতিয়ে নেওয়ার জন্য ৮ অক্টোবর রশিদ তাকে হত্যা করে পাশের জঙ্গলে লাশ পুঁতে রাখে। পরদিন তাকে আটকের পর পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। এ আদালতর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল আহাদ ফারুক জানান, ১৪ জন সাক্ষীর জবানবন্দি শুনে বিচারক এ মামলার রায় ঘোষণা করেছেন।

 


মন্তব্য