kalerkantho


একরাম হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৫:৩৯



একরাম হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যা মামলার ৩৬ জন আসামিকে বুধবার জেলা ও দায়রা জজ আদালতে চার্জ গঠনের জন্য আদালতে হাজির করা হলে ২ জন আসামি হাজির না থাকায় চার্জ গঠন করা সম্ভব হয়নি। চার্জ গঠনের তারিখ আবারো পেছালো। ফেনী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দেওয়ান মো. সফি উল্লাহ -এর আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য ৩৬ জন আসামিকে হাজির করা হয়। এই মামলার ২ জন আসামি অসুস্থ থাকার কারণে হাজির হতে না পারায় চার্জ গঠন না করে সব আসামিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

সরকার পক্ষের মামলা পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট হাফেজ আহম্মদ। আসামি পক্ষের আইজীবী ছিলেন অ্যাডভোকেট গাজী তারেক আজিজ। চেয়ারম্যান একরাম হত্যার ঘটনায় গত বছর ২৮ আগস্ট ৫৬ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলার ৪২ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে ১৬ জন হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে কোনো না-কোনোভাবে জড়িত থাকার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। মামলার বাকি ১৪ আসামি এখনো পলাতক।

উল্লেখ্য, ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরামকে ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকায় ফুলগাজী উপজেলায় যাওয়ার পথে সন্ত্রাসীরা তার ওপর হামলা চালিয়ে কুপিয়ে, গুলি করে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করে। একই বছরের ২৮ আগস্ট ফেনী মডেল থানা পুলিশ ৫৬ জনকে আসামি করে এ মামলার চার্জশিট দাখিল করে। পুলিশ এ পর্যন্ত ৪২জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

 



মন্তব্য