kalerkantho


‘ফানুস উড়াই পরাণ জুড়াই’

আসাদুজ্জামান দারা, ফেনী   

১৯ এপ্রিল, ২০১৭ ০০:০০



‘ফানুস উড়াই পরাণ জুড়াই’

... ফেনীতে ব্যতিক্রমধর্মী প্রথম ফানুসিয়ানা উৎসব ২০১৭ হয়ে গেল শহরের প্রাণকেন্দ্র রাজাঝী দিঘির পারে। উড়ানো হয় ছোট-বড় ৪০০ ফানুস ...

 

হাজার হাজার ফেনীবাসী দিঘির চারপাশে অবস্থান নিয়ে উপভোগ করলেন এক ঘণ্টার ফানুস উৎসব।

তাঁরা মুহুর্মুহু করতালি আর হর্ষধ্বনিতে স্বাগত জানালেন এই নতুন আয়োজনকে। একই সঙ্গে আতশবাজির ঝলকানিতে উৎসবটি আরো বর্ণিল হয়ে ওঠে।

ফেনীতে ব্যতিক্রমধর্মী প্রথম ফানুসিয়ানা উৎসব ২০১৭ হয়ে গেল ১ বৈশাখ সন্ধ্যায় ফেনী শহরের প্রাণকেন্দ্র রাজাঝী দিঘির পারে। বাংলা নববর্ষ উপলক্ষে ‘ফানুসিয়ানা উদযাপন পরিষদ’ এর ব্যানারে আয়োজিত উৎসবে উড়ানো হল ছোট-বড় ৪০০ ফানুস। উৎসবের স্লোগান ছিল ‘ফানুস উড়াই, পরাণ জুড়াই’।

উৎসবে অতিথি ছিলেন ফেনী-২ (সদর) আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, বিশিষ্ট অভিনেত্রী রোকেয়া প্রাচী, জিপি প্রিয়রঞ্জন দত্ত ও জাতীয় দলের ফুটবলার কমল। উপস্থিত ছিলেন উদযাপন পরিষদের কর্মকর্তা ও ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং সময় টিভির ফেনী ব্যুরো প্রধান বখতেয়ার মুননা। অনুষ্ঠান সঞ্চালনা করেন শরীফুল ইসলাম অপু।

অতিথিরা সবাই বেশ কয়েকটি বড় ফানুস উড়ান।

বর্ণিল উৎসবকে সফল করতে কাজ করেন আড়াই শ স্বেচ্ছাসেবক। অনুষ্ঠান ধারণে ছিলেন ১০ আলোকচিত্রী ও ১০ ভিডিও আলোকচিত্রী। বেশ কয়েকটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এতে সহায়তা করে।

উৎসবের সহযোগিতায় ছিল আভাস (আমরা ভালোর সঙ্গে), ফেনীর ঢোল, এপিএফ (অ্যাসোসিয়েশন অব ফটোগ্রাফি, ফেনী), ইসলাম ফার্নিচার, স্টারলাইন সুইটস, বনিটো কমিউনিকেশন, জহুর ফাউন্ডেশন, আপন ইভেন্টস, ঘাসফড়িং, সাইফুর’স, রি গ্যালারি, ইঞ্জিনিয়ার’স, সবুজ প্রেস, পপুলার প্রেস, ব্রাউনিয়া এবং র‌্যাডিক্স হোটেল।


মন্তব্য