kalerkantho


বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার তাগিদ

নিজস্ব প্রতিবেদক   

৮ ডিসেম্বর, ২০১৬ ০০:০০



‘অদম্য বাংলাদেশ’ স্লোগানে সারাদেশের মতো বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের আয়োজনে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৬ শুরু হয়েছে চট্টগ্রামে। গতকাল বুধবার এ উপলক্ষে নগরীতে একটি শোভাযাত্রা বের করা হয়।

পরে আগ্রাবাদ বিদ্যুৎ ভবনের কনফারেন্স কক্ষ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘বর্তমানে সেবা খাতগুলোর মধ্যে বিদ্যুৎ বিভাগই সব চেয়ে সফল। বর্তমান সরকারের প্রচেষ্টার কারণে বিদ্যুৎ সেক্টর একটি ভালো অবস্থায় এসে দাঁড়িয়েছে।’

তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য সব কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানিয়ে সবাইকে জাতীয় স্বার্থে বিদ্যুতের অপচয় রোধ করতে এবং বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে আহ্বান জানান।

জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উদযাপনের মাধ্যমে বিদ্যুত্কর্মীরা তাঁদের সেবার মান আরো উন্নত করবেন আশাবাদ ব্যক্ত করেন মহিউদ্দিন চৌধুরী। আলোচনা সভায় আরো বক্তব্য দেন চট্টগ্রাম জোনের বিদ্যুৎ বিতরণ সিস্টেম উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (প্রধান প্রকৌশলী) মো. আবদুল মোত্তালিবসহ বিউবোর উধ্বর্তন কর্মকর্তা এবং জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের (সিবিএ) চট্টগ্রাম মহানগর শাখা এবং চট্টগ্রাম, পার্বত্য চট্টগ্রাম ও কক্সবাজার শাখার নেতৃবৃন্দ। 

এর আগে একটি শোভাযাত্রা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আগ্রাবাদ বিদ্যুৎ ভবন থেকে শুরু হয়ে বাদামতলী মোড় হয়ে পুনরায় বিদ্যুৎ ভবনে এসে শেষ হয়। পরে বিদ্যুৎ ভবন প্রাঙ্গণে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৬ উপলক্ষে আয়োজিত বিদ্যুেমলা উদ্বোধন করেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী।



মন্তব্য