kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

মেমং মারমার পদত্যাগের ঘোষণা প্রত্যাহার

গুইমারা (খাগড়াছড়ি) প্রতিনিধি   

২৫ মার্চ, ২০১৯ ১৮:৫৪ | পড়া যাবে ৩ মিনিটে



মেমং মারমার পদত্যাগের ঘোষণা প্রত্যাহার

খাগড়াছড়ির গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমার পদত্যাগের ঘোষণা প্রত্যাহারের দাবিতে সোমবার সকালে উপজেলা আওয়ামী লীগ ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে ভিড় জমায়।

নেতাকর্মীরা দাবি করেন, গুইমারার রাজনীতিতে মেমং মারমা তাদের অভিভাবক। দলের জন্য তিনি দীর্ঘদিন যে ত্যাগ, শ্রম ও সময় দিয়েছেন তা কোনোভাবেই পূরণ হবার নয়। তার মতো ত্যাগী নেতা দল থেকে পদত্যাগ করলে এই মূহুর্তে গুইমারার আওয়ামী লীগ পরিবারে অভিভাবকহীনতা ও সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দেবে। তাই অবিলম্বে মেমং মারমার পদত্যাগের মূল কারণ নির্ণয় করে সমন্বয় সাধন ও পদত্যাগের ঘোষণা প্রত্যাহারের দাবি জানান তারা। অন্যথায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা একযোগে পদত্যাগসহ যেকোনো সিদ্ধান্ত নিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি  দেওয়া হয়।

পরে উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির আলম দলীয় কার্যালয়ে প্রবেশ করে  নেতাকর্মীদের দাবি মেনে নিয়ে পরিস্থিতি শান্ত করেন এবং তাৎক্ষণিক অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, সম্পাদকদের নিয়ে জরুরি সমন্বয়সভা করেন। এরপর সংবাদ কর্মীদের ডেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মেমং মারমার পদত্যাগের ঘোষণা প্রত্যাহারের অনুরোধ জানান এবং মেমং মারমাকে স্বপদে বহাল থেকে দলীয় কার্যক্রমকে আরো গতিশীল করার অনুরোধ জানান।

এ বিষয়ে মেমং মারমার নিকট জানতে চাইলে তিনি বলেন, মনের সব কিছু উজাড় করে নি:স্বার্থে  দলকে ভালোবাসি। পাওয়ার আশায় দল করি না। সাধারণ সম্পাদকের পদ থেকে ত্যাগের ঘোষণা দেওয়ার পর থেকে দলীয় অফিস, বাড়ি আর মোবাইলে নেতাকর্মীদের হতাশা আর বেদনা নিয়ে কান্না, আর অনুরোধে আমি নিজেকে ঠিক রাখতে পারছি না। তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দাবি ও চাপের মুখে দলের বৃহৎ স্বার্থে আমার পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করছি।

প্রেস বিজ্ঞপ্তি প্রদানকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি সমীরণ পাল, যুবলীগ সভাপতি বিপ্লব শীল, সাধারণ সম্পাদক ইব্রাহিম মীর, সাংগঠনিক সম্পাদক পলাশ ছৌধুরী, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনন্দ সোম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চাইস্যে মারমা, সাধারণ সম্পাদক সম্রাট শীল, শ্রমীক লীগের সভাপতি সুভাষ দত্তসহ অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ বিকেলে নিজের ব্যক্তিগত কারণ দেখিয়ে গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা দলীয় র্কাযালয়ে পদত্যাগের ঘোষণা দেন।

মন্তব্য