kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

রামগড় বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৯ ১৮:৪১ | পড়া যাবে ২ মিনিটে



রামগড় বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন

খাগড়াছড়ির রামগড় বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে রামগড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ রবিবার ভূক্তভোগী গ্রাহক ও মসজিদ কমিটির ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সাবিনা ইয়াছমিন, নুরুল ইসলাম, বেলাল হোসেন, জামাল হোসেন, রুটন দেবনাথ প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, সাবিনা ইয়াছমিন নামের এক নারী উদ্যোক্তা 'একটি বাড়ি একটি খামার' প্রকল্পের সহায়তায় সীমিত পরিসরে একটি পোল্ট্রি খামার গড়ে তোলেন। কিন্তু আবাসিক প্রকৌশলী মো. দেলোয়ার সরেজমিন তাঁর বাড়ি গিয়ে মোটা অঙ্কের ঘুষ দাবি করেন। অন্যথায় সংযোগ বিচ্ছিন্নসহ মামলা দেওয়ার হুমকী দেন। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ভয় দেখিয়ে পাতাছড়ার আবদুল কাদের নামের অন্য এক গ্রহকের কাছ থেকে ৫ হাজার টাকা অবৈধভাবে নিয়ে আসে। একই ধরনের অভিযোগ করেন নুরুল আলম ও দারোগা পাড়া এলাকার জনৈকা বৃদ্ধা। তারা ২১মার্চ উপজেলা নিবার্হী কর্মকর্তা উম্মে ইসরাত মহোদয়া বরাবর লিখিত অভিযোগ দেন।  ইউএনও’র তদন্তেও ঘটনার সত্যতা পাওয়া যায়।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত বক্তারা আরো বলেন, চৌধুরী পাড়া মসজিদের বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ করার পরও ১ লাখ ৬৩ হাজার ৩৭৫ টাকার কাল্পনিক বিল ইস্যু করা হয়। শূন্য ইউনিটের বিপরীতে অতিরিক্ত বিল করে গ্রাহক হয়রানিসহ নানা ভোগান্তির কথা তুলে ধরেন বক্তারা।

জানতে চাইলে আবাসিক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, এটি তাঁর বিরুদ্ধে আনীত চক্রান্তের অংশমাত্র।

রামগড় বাজার এলাকায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করতে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, প্যানেল মেয়র আহসান উল্ল্যাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুল ইসলাম হাজির হন। পরে ইউএনও’র মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

মন্তব্য