kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

নিরাপদ সড়ক চাই

অগ্রগতি নিয়ে চট্টগ্রামে ডিসির সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ মার্চ, ২০১৯ ০২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



অগ্রগতি নিয়ে চট্টগ্রামে ডিসির সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক

চট্টগ্রামে নিরাপদ সড়ক বিষয়ে ১০ দফা দাবির অগ্রগতি নিয়ে জেলা প্রশাসকের (ডিসি) সঙ্গে বৈঠক করেছে শিক্ষার্থীদের একটি সংগঠন। গতকাল বুধবার বিকেলে অনুষ্ঠিত সভায় শিক্ষার্থী মো. সাইদুর রহমান পায়েল ‘হত্যার’ ঘটনায় ঘাতক বাসের (হানিফ পরিবহন) নিবন্ধন বাতিলের দাবি জানায় শিক্ষার্থীরা।

সভায় চট্টগ্রাম মুসলিম উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী মুহাম্মদ মহসিন কলেজ, চট্টগ্রাম কলেজ, বেসরকারি এমইএস কলেজ ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিল। ‘নিরাপদ সড়ক চাই, চট্টগ্রাম’ নামের সংগঠনের সঙ্গে এ সভায় জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন গত বছর চট্টগ্রাম নগরে আন্দোলনরত শিক্ষার্থীদের বিভিন্ন দাবির অগ্রগতি বিষয়ে জানান এবং অবশিষ্ট দাবিগুলো পূরণের আশ্বাস দেন।

উল্লেখ্য, গত বছর ঢাকায় বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর সারা দেশের মতো চট্টগ্রামেও সড়কে বিক্ষোভ করেছিল স্কুল শিক্ষার্থীরা। তখন আন্দোলনরতরা ১০ দফা দাবি প্রশাসনের কাছে তুলে ধরেছিল।

গতকালের বৈঠক প্রসঙ্গে নিরাপদ সড়ক চাই, চট্টগ্রামের সমন্বয়ক মিনহাজ চৌধুরী রিফাত বলেন, ‘গত বছর আগস্ট মাসে নিরাপদ সড়কের দাবিতে আমরা চট্টগ্রামে ১০ দফা দিয়েছিলাম। এর কিছু পূরণ হয়েছে। নিয়মিত বিরতিতে আমরা প্রশাসনের সঙ্গে দেখা করে এসব বিষয়ে আলোচনা করেছি।’

তিনি জানান, নগরের বটতলী রেলস্টেশন এলাকা এবং নাসিরাবাদ মহিলা কলেজসংলগ্ন সড়কে এক মাসের মধ্যে ফুট ওভারব্রিজ নির্মাণের আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক। বহদ্দারহাট ও জিইসি মোড়ে দুটি ফুট ওভারব্রিজের কাজ আগেই শুরু হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে সব সড়কে দিকচিহ্ন (সাইন) স্থাপনের কাজ শুরু হবে।

সভায় সরকারি বিদ্যালয়গুলোর জন্য বাস বরাদ্দের বিষয়ে বিআরটিসি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।

মন্তব্য