kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সীতাকুণ্ডে ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের লাল পতাকা মিছিল

সীতাকুণ্ডে (চট্টগ্রাম) প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৯ ১৯:২৯ | পড়া যাবে ২ মিনিটে



সীতাকুণ্ডে ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের লাল পতাকা মিছিল

সীতাকুণ্ডে রাষ্ট্রায়াত্ব পাটকল শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া পরিশোধ, গ্র্যাচুইটি, বদলি শ্রমিক স্থায়ীকরণসহ ৯ দফা দাবি আদায়ে লাল পতাকা মিছিল করেছে গালফ্রা হাবীব লিমিটেড, আর আর জুট মিলস, গুল আহমদ ও হাফিজ জুট মিলের হাজার হাজার শ্রমিক-কর্মচারী।

আজ রবিবার সকালে উক্ত কারখানার শ্রমিকরা নিজ প্রতিষ্ঠান ও মহাসড়কে কর্মসূচী পালন করেন। এদিন সকাল ১০টায় গ্রালফ্রা হাবিব লিমিটেডের সিবিএর নেতাকর্মীদের নেতৃত্বে শ্রমিকরা শুকলালহাট বাজার এলাকা প্রদক্ষিণ শেষে পুনরায় কারখানা প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ করে।

এতে বক্তব্য রাখেন গালফ্রা হাবিব এর সিবিএ সভাপতি শরিয়ত উল্ল্যাহ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, শ্রমিক নেতা সিরাজুল ইসলাম পাটোয়ারী, মো. শফি উল্ল্যাহ, মো. নুরুল আলম, মো. শহিদুল্লা, মো. শহিদুল আলম, শ্যামল কান্তি শর্মা, মো. আবদুল করিম, সাবেক শ্রমিক নেতা আওরঙ্গজেব সাবু প্রমূখ।

অন্যদিকে একই দাবিতে বাঁশবাড়িয়া আর আর জুট মিলসের শ্রমিকরা মহাসড়কের পাশে লাল পতাকা মিছিল করেন। এতে বক্তব্য রাখেন সিবিএ সভাপতি নুরুল হক, সহ-সভাপতি লোকমান হোসেন, সাধারণ সম্পাদক জহুরুল হক, যুগ্ন সম্পাদক নুরুল হক অন্যরা।

এ সময় শ্রমিক নেতারা বলেন, তাদের দীর্ঘদিনের এই দাবি মানা না হলে আগামী ১২ মার্চ প্রতিটি পাটকলে ২৪ ঘণ্টা ধর্মঘট পালিত হবে। 

মন্তব্য