kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে এসএমজি, ম্যাগাজিন ও গুলিসহ গ্রেপ্তার ১

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৫১



চট্টগ্রামে এসএমজি, ম্যাগাজিন ও গুলিসহ গ্রেপ্তার ১

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন বাদুরতলা এলাকায় অভিযান চালিয়ে একটি এসএমজি, দুটি ম্যাগাজিন ও ২৭ রাউন্ড গুলিসহ ওয়াহিদুল ইসলাম সোহেল নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

আজ রবিবার বিকেল ৫ টার দিকে এ ঘটনা ঘটে। পরে র‌্যাব-৭ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

জানা গেছে, র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন বাদুরতলা এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ ঘটানোর উদ্দেশ্যে অবৈধ অস্ত্রসহ অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি চৌকষ আভিযানিক দল অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামি ওয়াহিদুল ইসলাম সোহেলকে গ্রেপ্তার করে। পরে তার দেহ ও ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর লুকানো অবস্থায় একটি এসএমজি, একটি ম্যাগাজিন এবং ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

পরে গ্রেপ্তারকৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্য মতে বাদুরতলা বড় গ্যারেজ সংলগ্ন তার অফিস তল্লাশী করে আরো একটি ম্যাগাজিন ও সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ছাড়াও আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত রয়েছে।

গ্রেপ্তারকৃত আসামি এবং উদ্ধারকৃত অস্ত্র বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে র‌্যাব-৭ এর পক্ষ থেকে জানানো হয়েছে।



মন্তব্য